করোনায় কক্সবাজারে নতুন শনাক্ত ৬৮ জন ও মৃত্যু ১ জন

বিশেষ প্রতিবেদক •

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর, কক্সবাজার জেলায় ঝড়ের গতিতে বাড়তে শুরু করেছিল করোনার সংক্রমণ।

তবে, এখন জেলায় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সংক্রমণ কমার পাশাপাশি বেড়েছে সুস্থতার হারও।

কক্সবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। আর এ সময়ের মধ্যে শনাক্তের তিনগুণ ২০৫ জন রোগী সুস্থতা লাভ করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী ২২ আগস্ট পযন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ১০১ জন। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১৯ হাজার ১১৭ জন। মৃত্যূবরণ করেছেন ২৫১ জন।

রবিবার (২২ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করে তারা জানায়,গত ২৪ ঘন্টায় ৪৬৬টি পরীক্ষায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৮ জন।

আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদর ও পৌরসভার ২৯ জন,উখিয়ার ১২ জন এবং টেকনাফে ১১ জন রয়েছেন। এর আগের দিন শনিবার এ সংখ্যা ছিল ৭১ জন।

আর এ সময়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল থেকে রবিবার সকাল ৮টার মধ্যে এ মৃত্যু হলো।

নতুন ১ জনসহ জেলায় মোট মৃত্যূবরণ করেছেন ২৫১ জন।

এর মধ্যে কক্সবাজার সদর ও পৌরসভার ১০৯ জন, উখিয়ায় ৪৬ জন,চকরিয়ায় ৩০ জন,টেকনাফে ২৬ জন,রামুতে ২০ জন,পেকুয়ায় ১০ জন, মহেশখালীতে ৬ জন এবং কুতুবদিয়ায় ৪ জন।

জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, সর্বশেষ চব্বিশ ঘন্টায় ১ জন করোনা রোগীর মৃত্যূ হয়েছে এবং সুস্থ হয়েছেন ২০৫ জন। বর্তমানে ৪২০ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন।আর জেলায় করোনায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২১ হাজার ১০১ জন।মোট মৃত্যূবরণ করেছেন ৩০ রোহিঙ্গাসহ ২৫১ জন।

সুস্থ হয়েছেন ১৯ হাজার ১১৭ জন। রোহিঙ্গা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮৯৩ জন। এর মধ্যে উখিয়ায় ২ হাজার ৩২৭ জন এবং টেকনাফে ৫৬৬ জন।